,

নবীগঞ্জে তাহসিন হত্যা মামলার আসামী শাফি ঢাকায় গ্রেফতার

জাবেদ তালুকদার : নবীগঞ্জে বহুল আলোচিত কলেজ শিক্ষার্থী সৈয়দ রাইসুল হক তাহসিন হত্যা মামলার অন্যতম আসামী সাফি আহমদ (২৫) কে গ্রেফতার করেছে নবীগঞ্জ থানা পুলিশ। গতকাল সোমবার (১৮ মার্চ) দুপুরে বিশেষ অভিযান পরিচালনা করে ঢাকার উত্তরা এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। এর আগে গত শুক্রবার (১৫ মার্চ) মৌলভিবাজার সদরের মাতার কাপন এলাকা থেকে মামলার প্রধান আসামী মান্নাকে গ্রেফতার করে পুলিশ।
গ্রেফতারকৃত শাফি নবীগঞ্জ পৌর এলাকার রাজনগর গ্রামের কুদরত আলীর ছেলে।
জানা যায়, গত ২৭ ফেব্রুয়ারী নবীগঞ্জ কলেজে কথা কাটাকাটি ও হাতাহাতির জের ধরে রাত ৯ টার দিকে নবীগঞ্জ শহরে চৌদ্দ হাজারী মার্কেটের সামনে একই কলেজের ছাত্র মাহফুজুর রহমান মান্না মিয়া তার সঙ্গীয় আসামীদের নিয়ে ভিকটিম তাহসিনকে ঘেরাও করে ধারালো অস্ত্র দিয়া পেটে ও মাথায় গুরুতর জখম করে হত্যা করে। হত্যাকান্ডের ৪ দিন পর রবিবার (৩ মার্চ) বিকালে ১১ জনের নাম উল্লেখ করে ও ৪/৫ জন আসামী অজ্ঞাত রেখে আসামী করে নবীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের মা মাহফুজা সুলতানা। মামলাটির তদন্তভার দেয়া হয় থানার এসআই রাজিব রহমানকে। দায়িত্ব পেয়েই আসামী গ্রেফতারের লক্ষে তৎপরতা শুরু করেন তিনি। গত শুক্রবার (১৫ মার্চ) মৌলভিবাজার সদরের মাতার কাপন এলাকা থেকে মামলার প্রধান আসামী মান্নাকে গ্রেফতারের পর গতকাল ঢাকার উত্তরা এলাকায় অভিযান চালিয়ে মামলার অন্যতম আসামী শাফিকে গ্রেফতার করেন।
নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মাসুক আলী গ্রেফতারে সত্যতা নিশ্চিত করে বলেন, নবীগঞ্জের আলোচিত কলেজছাত্র তাহসিন হত্যা মামলার প্রধান আসামী মান্নাকে গ্রেফতার দুইদিন পরে অনত্যম আসামী শাফি আহমদ গ্রেফতার করতে সক্ষম হয়েছি, অপর আসামীদের ধরতেও পুলিশের অভিযান অব্যাহত আছে। আশা করছি দ্রুত সময়ের মধ্যে তাদেরকে গ্রেফতার করতে সক্ষম হবো।


     এই বিভাগের আরো খবর